উত্‍সব

দুপায়ের জন্তুরাই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় – ত্বহা সিদ্দিকী

0214563

Untitled-1

এম রহমান, হুগলি: ভারতের দ্বিতীয় সর্ববৃহৎ মুসলিম তীর্থক্ষেত্র ফুরফুরা শরীফের পীরজাদা এবং অনাথ ফাউন্ডেশনের কর্ণধার ত্বহা সিদ্দিকী পবিত্র ঈদোজ্বোহা উপলক্ষে সংবাদ প্রতিখনকে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে সমগ্র দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে সকলের কাছে আবেদন রাখেন শান্তিতে এই উৎসব পালন করতে। তিনি বলেন এই ঈদ ত্যাগের, কাজেই এই উৎসবে এমন কিছু করা উচিত নয় যা দেশের তথা এই বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে ক্ষতিকর। এর সঙ্গে সঙ্গে তিনি বলেন, তাঁরা ত্যাগের এই উৎসবে পশু কোরবানী করবেন সেটা যেমন ঠিক, তার সঙ্গে সঙ্গে তিনি আবেদন রাখেন এই উৎসবকে কেন্দ্র করে কিছু যুবককে কোরবানীর মাংস বা কোরবানীর তরোয়াল ইত্যাদির ছবি সামাজিক মাধ্যমে প্রকাশ করতে দেখা যায় তা যেন কোনোভাবেই প্রকাশ না করা হয়।

advt-2

এর সঙ্গে সঙ্গে তিনি সকলের কাছে এই উৎসবে সকল রকম ভাবে প্রশাসনের সঙ্গে সহযোগিতা করতে আবেদন রাখেন। তিনি বলেন আমাদের রাজ্য সাম্প্রদায়িক সম্প্রীতির রাজ্য। এখানে সকল জাতি, ধর্মের মানুষেরা মিলে মিশে বসবাস করে, একে অপরের উৎসবে সামিল হয়। তবে তিনি মনে করেন এখনও এমন কিছু দুপায়ে জন্তু আছে যাঁরা এই সাম্প্রদায়িক সম্প্রতিকে বিনষ্ট করতে সদা সচেষ্ট। তিনি বলেন প্রকৃত মানুষ কখনও সাম্প্রদায়িক সম্প্রীতির বিপক্ষে থাকতে পারে না, যাঁরা এর বিপক্ষে তাঁদের তিনি দুপায়ের জন্তু বলেই মনে করেন। নিজের ধর্মের উৎসব পালন করতে গিয়ে অন্য ধর্মের কোনও মানুষ যেন আঘাত না পান, সে বিষয়েও তাঁর লক্ষ্য থাকবে এবং তা পালন করতে সকলকে তা মেনে চলতে অনুরোধ করেন।

HIRINGFinal advtlatest-advt-of-jotish1efab-9a4f02_51435a5163204d4c9eb67ab6f3a56a68mv292a03-9a4f02_3b93dab5c7d14f67afae52ceac3ab2d5mv2advt-1advt-3advt-4sambad-pratikhan