খবর

করোনা আবহে খবরে হুগলি

chuti-parkপ্রবীর বোস, হুগলি: লক ডাউনে চন্দননগর সহ সিঙ্গুরের বিনোদন পার্ক গুলো বন্ধ। তাই পার্কের কর্মীরা সবজি ব্যবসা করে দিন যাপন করছেন। কিন্তু তাতেও ক্রেতা পাওয়া যাচ্ছে না। চিন্তায় মাথায় হাত পড়েছে এই সব পার্কের কর্মীদের। এমনটাই শোনালেন পার্কের কর্মী তথা সবজি ব্যবসায়ী।

ডানকুনি পৌরসভার উপ-পৌরপ্রধান দেবাশিস মুখোপাধ্যায়ের উদ্যোগে ডানকুনি আনন্দনিকেতন ডানকুনির দূগাপূর হাইওয়ের চৌমাথায় প্রতিদিন প্রায় কয়েক শত পরিযায়ী শ্রমিকদের হাতে রান্না করা খাদ্য সামগ্রী বিতরণ করছেন বিগত ১০ দিন ধরে। রান্না করা খাবার তুলে দিতে সাহায্য করতে দেখা যায় চন্দননগর পুলিশ কমিশনারেটের ট্রাফিক পুলিশের ও ডানকুনি থানার পুলিশ কর্মীদের। এই বিষয়ে দেবাশিস মুখোপাধ্যায়ের জানান, তাঁরা ডানকুনি আনন্দনিকেতনের পক্ষ থেকে বিভিন্ন জায়গা থেকে যে সকল পরিযায়ী শ্রমিকরা হাঁটতে হাঁটতে ডানকুনি এসে পৌঁচ্ছছেন তাদের ক্যাম্প করে খাওয়ার ব্যবস্থা করছেন। তিনি আরও বলেন ওই সকল পরিযায়ী শ্রমিকদের ডানকুনি থেকে বাসে করে বিভিন্ন গন্তব্যে পৌঁছে দিচ্ছেন পুলিশের আন্তরিক সহযোগিতায়।

এক অভিনব রক্তদান শিবিরের আয়োজন তৃণমূল

মহিলা কংগ্রেসের পরিচালনায় চুচূড়ার ঘড়ির মোড়ে। সোমবার সকালে হুগলি জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের পরিচালনায় চুচূড়ার ঘড়ির মোড়ে রক্তদান কর্মসূচি পালন করা হয় বাসের মধ্যে। এই প্রসঙ্গে হুগলি জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের সভাপতি ডাঃ করবী মান্না ও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, গরমের কথা মাথায় রেখে এবং করোনার সোসাল ডিসন্টেসের কথা মাথায় রেখে  আমরা বাতানুকূল বাসের মধ্যে এই রক্তদান কর্মসূচির আয়োজন করেছি, এই বাসের মধ্যে রক্তদান শিবিরের আয়োজন হুগলি জেলায় প্রথম করা হল।