LYKStage এ ভিডিও পোস্ট করে ও দেখে প্রথম দিন থেকেই আয় করুন

নিজস্ব সংবাদদাতা: আমরা এই মূহুর্তে নিজের বড় বেশি অন্তর্জাল মাধ্যমের সঙ্গে নিজেদের ওতপ্রোতভাবে জড়িয়ে ফেলেছি। বিশেষ করে নানা সামাজিক মাধ্যমের নাগপাশে আজ আমরা বন্দী বলাই যায়।আমাদের প্রাত্যহিক জীবনের অধিকাংশ সময়টাই আমরা আজ ব্যয় করি অন্তর্জাল মাধ্যমের নানা সামাজিকও মাধ্যমে। কিন্তু আমরা কী একবারও ভেবেছি, এই যে আমরা নিজেদের এতটা সময় অন্তর্জালে নানা সামাজিক মাধ্যমে ব্যয় করি, সেই ব্যয়ের ফলস্বরূপ আমরা কী কী ভাবে উপকৃত হচ্ছি।

মানা যেতেই পারে, এই সকল সামাজিক মাধ্যম থেকে আজকের সময়ে অনেক মানুষই আর্থিকভাবেও উপকৃত হচ্ছেন। কিন্তু সেই উপকার অর্জন করা কিন্তু সহজসাধ্য নয়। আমরা অনেকেই অন্তর্জালে নানা ভিডিও দেখতে অভ্যস্ত। কিন্তু সেই ভিডিও দেখতে গিয়ে আমার বা আপনার যে খরচ হয়, প্রতিদানে সেই ভিডিও প্ল্যাটফর্মটি আপনাকে কোনও আর্থিক সুবিধা দিতে পারে বা দেয়? দেয় না। একটু ভাবলেই আমরা দেখবো আমরা নিজেদের পকেট খরচ করে আখেরে লাভবান করছি ওই সকল নির্দিষ্ট ভিডিও প্ল্যাটফর্মগুলিকে।

আচ্ছা যদি আপনি অন্তর্জালে এমন একটি মাধ্যমে ভিডিও দেখলেই আর্থিকভাবে লাভবান হবেন, তবে কেমন হয়? একবারও ভেবেছেন কী? এমনিই এক প্ল্যাটফর্ম এবার হাজির অন্তর্জাল মাধ্যমে। যেখানে আপনি আপনার মুল্যবান সময় ব্যয় করে ভিডিও দেখলেই সহজেই আয় করতে পারবেন। আমেরিকা নিবাসী এক বঙ্গতনয়ের মস্তিষ্কপ্রসূত এলওয়াইকেস্টেজ (LYKStage) আপনাকে সেই সুবিধা করে দিচ্ছে। গত জুলাই মাস থেকে আনুষ্ঠানিকভাবে পথ চলতে শুরু করেছে এই সামাজিক মাধ্যমটি।

এই প্ল্যাটফর্ম প্রসঙ্গে LYKStage এর মূল কর্ণধার আমেরিকা নিবাসী বঙ্গ সন্তান অদ্রীশ চক্রবর্তী আমাদের বলেন, ওনারা সময়ের মূল্য কে প্রধান্য দিতেই চালু করেছেন এই প্ল্যাটফর্ম। মূলত বিজ্ঞাপন ব্যবসা ও কনতের্ন্ত ডিসট্রিবিউশন ব্যবসায় থাকার কারণে আজকে যে বিরাট পরিবর্তণ এসেছে এর সঙ্গে সঙ্গে কোভিড ডিজিট্যাল জগতে এক বৈপ্লবিক পরিবর্তন নিয়ে এসেছে বলাই যায়। তিনি এর সঙ্গে সঙ্গে বলেন, তাঁর প্রধানত চান মানুষের সময়ের উপযুক্ত মূল্য দিতে তাঁদের প্ল্যাটফর্মের মধ্য দিয়ে। তিনি জানান, তাঁদের LYKStage প্ল্যাটফর্ম এমন একটি প্ল্যাটফর্ম, যেখানের শুধুমাত্র ক্রিয়েটারগণ তাঁদের ভিডিও পোস্ট করে প্রথম দিন থেকেই আয় করতে পারবেন তা নয়, এই প্ল্যাটফর্মে যাঁরা শুধুমাত্র ভিডিও দেখবেন তাঁরাও আর্থিক ভাবে লাভবান হবেন।

অদ্রীশ চক্রবর্তী আরও বলেন, তাঁরা আগামীতে অর্থাত্‍ এই বছরের শেষে LYKStageকে আমেরিকার বাজারেও আনলক করবেন এর সঙ্গে সঙ্গে আরও নানান সুবিধা নিয়ে আস্তে চলেছে অন্তর্জাল মাধ্যমের নবাগত এই ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি।

উল্লেখ করা যায় সম্প্রতি দক্ষিণ কলকাতার এক রেস্তোরায় আয়োজন করা হয়েছিল LYKStage এর প্রথম ক্রিয়েটারস ডে উপলক্ষে ক্রিয়েটারস মিট অ্যান্ড গ্রীট। কেক কেটে এই মিটের শুভ সূচনা করেন LYKStageএর মূল কর্ণধার অদ্রীশ চক্রবর্তী।

 

%d bloggers like this: