ভ্রমণের দুনিয়া

বিদ্যালয়ের উদ্যোগে বিনামূল্যে কোভিড টীকাকরণ শিবির

নিজস্ব সংবাদদাতা, হুগলি: পড়াশোনার সঙ্গে সঙ্গে ছোট্ট থেকেই তাঁদের ছাত্র-ছাত্রীদের সামাজিক দায়িত্বের পাঠ হাতে কলমে দিতে গতকাল রবিবার, ১০ সেপ্টেম্বর ২০২২ হুগলি জেলার এইচ এম এডুকেশন সেন্টার এবং তাঁদের প্রি প্রাইমারী কেন্দ্র এঞ্জেলস ইডেন এর আয়োজন করেছিল এক বিনামূল্যে কোভিড টীকাকরণ শিবির তাঁদের উত্তরপাড়ার এঞ্জেলস ইডেন গৃহে।

এদিন এই শিবিরে প্রায় ২৫০ জন সাধারণ মানুষকে কোভিদের দুটি টীকার দ্বিতীয় ও বুস্টার ডোজ দেওয়া হয়। এছাড়াও এইচ এম এডুকেশন সেন্টার এবং তাঁদের প্রি প্রাইমারী কেন্দ্র এঞ্জেলস ইডেন গত কয়েকমাস আগে অনুষ্ঠিত বিনামূল্যে চক্ষু ও স্বাস্থ্য পরীক্ষা শিবিরের বেশ কয়েকজন মানুষের হাতে বিনামূল্যে চশমা তুলে দেন এদিন এই শিবির থেকে।

এদিন এই শিবির থেকে চারজন মানুষকে সম্পুর্ন বিদ্যালয়ের খরচায় কলকাতায় নিয়ে গিয়ে চক্ষু অপারেশনেরও ব্যবস্থা করা হয় বলে জানালেন এইচ এম এডুকেশন সেন্টারের প্রিন্সিপ্যাল সনিতা রায় ও এঞ্জেলস ইডেনের সেন্টারের কো-অর্ডিনেটর রিঙ্কি ঘোষ।

তাঁদের দুজনের কথায় জানতে পর গেল তাঁর সমাজের সকল স্তরের মানুষদের জন্য সারাবছর ধরেই রক্তদান থেকে শুরু করে নানান সামাজিক কর্মকাণ্ড করে থাকেন তাঁদের বিদ্যালয় থেকে এবং এই সকল কাজে তাঁদের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাও সমান ভাবে অংশ নিয়ে আগামীদিনে নিজেদের সামাজিকতার পাঠ নেয়।

এদিনের শিবিরে উপস্থিত ছিলেন এইচ এম এডুকেশন সেন্টারের প্রিন্সিপ্যাল সনিতা রায়, এঞ্জেলস ইডেনের সেন্টারের কো-অর্ডিনেটর রিঙ্কি ঘোষ সহ এইচ এম এডুকেশন সেন্টারের ভাইস প্রিন্সিপ্যাল মনীষা সিং, এইচ এম এডুকেশন সেন্টারের শিক্ষা অধিকর্তা নীতু চট্টোপাধ্যায়, রেক্টর সুদীপ্তা বোস,এইচ এম এডুকেশন সেন্টারের ম্যানেজিং কমিটির চেয়ারম্যান বি.সি.মিশ্র সহ উত্তরপাড়া পৌরসভার স্থানীয় পৌরপিতা তাপস মুখোপাধ্যায়।