খবর

২০২৪ এ কেন্দ্রের সরকার বদল হচ্ছেই – মমতা ব্যানার্জী

0214563

titagarh-6

নিজস্ব সংবাদদাতা, হুগলি: হুগলির হিন্দমোটরে এক অনুষ্ঠানে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনে কেন্দ্রের বর্তমান সরকার আর ক্ষমতায় থাকবে না। এদিন তিনি হুগলির হিন্দমোটরে টিটাগঢ় ওয়াগনস লিমিটেডের রজত জয়ন্তী বর্ষের অনুষ্ঠান ও এই কারখানার সম্প্রসারিত অংশের (ইটালিয়ান প্রযুক্তিতে আন্তর্জাতিক মানের মেট্রো রেলের কোচ তৈরির করার কারখানা) শুভ উদ্বোধন করেন। মুখ্যমন্ত্রী এদিন টিটাগঢ় ওয়াগনস লিমিটেডকে বলেন হুগলির এই কারখানা এলাকায় একটি আইটিআই কলেজ চালু করতে।

উল্লেখ করা যায় পুনে এবং ব্যাঙ্গালোর মেট্রো রেল প্রকল্পের জন্য টিটাগঢ় ওয়াগনস লিমিটেডের উত্তরপাড়া মেট্রো রেল কোচ তৈরি করার কারখানায় তৈরি হবে আন্তর্জাতিক মানের উন্নত মেট্রো রেল কোচ, প্রত্যেকটি কোচ তৈরি হচ্ছে অ্যালুমিনিয়াম অ্যান্ড স্টেলনেস স্টিল দিয়ে। টিটাগঢ় ওয়াগনস লিমিটেডের কর্ণধার উমেশ চৌধুরী রাজ্যের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন এই রাজ্য থেকেই টিটাগঢ় ওয়াগনস লিমিটেডের পথ চলা শুরু, তিনি জানান দেশে এর আগে এত আধুনিক প্রযুক্তি দিয়ে মেট্রো রেলের কোচ তৈরি হয়নি। এই নতুন কোচ থাকবে পরিবেশবান্ধব এবং লো কারবন ফুট পেইন, যার ফলে ইলেকট্রিক খরচ ও অনেকাংশে কমবে। প্রতিটি মেট্রো রেল কোচের ভেতরে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা এবং বয়স্ক নাগরিকদের জন্য হুইল চেয়ারের ব্যবস্থাও থাকবে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী ইন্দ্রনীল সেন, মন্ত্রী বেচারাম মান্না, মন্ত্রী ফিরহাদ হাকিম, শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়,  উত্তরপাড়া পৌরসভার পৌরপ্রধান দিলীপ যাদব,  উত্তরপাড়া বিধায়ক কাঞ্চন মল্লিক,  কানাইপুর গ্রাম পঞ্চায়েত প্রধান আচ্ছেলাল যাদব,  বিধায়ক রত্না দে নাগ,  বিধায়ক সাথী খন্দকার সহ বিভিন্ন পৌরসভার পৌর প্রধান,  উপ পৌর প্রধান ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

HIRINGadvt-2bokhim-advtFinal advt1efab-9a4f02_51435a5163204d4c9eb67ab6f3a56a68mv292a03-9a4f02_3b93dab5c7d14f67afae52ceac3ab2d5mv2advt-1advt-3advt-4advt112-for-advt-sankha-senlatest-advt-of-jotishfor-nwsnew-advt