খবর

নিমতা সাব ট্র্যাফিক গার্ডের উদ্যোগে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ এর পঞ্চম বর্ষ পূর্তি উপলক্ষে মনোরম অনুষ্ঠান

0214563

nimtga

নিজস্ব সংবাদদাতা: ২০শে ডিসেম্বর, সোমবার নিমতা সাব ট্র্যাফিক গার্ডের উদ্যোগে মহা ধূমধামের সাথে পালিত হলো পশ্চিমবঙ্গ সরকারে স্বপ্নের প্রকল্প ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ এর পঞ্চম বর্ষ পূর্তি উপলক্ষে এক মনোরম অনুষ্ঠান। নিমতা সাব ট্র্যাফিক গার্ডের নতুন অফিসার ইন চার্জ তুষার কান্তি ব্যানার্জির তত্বাবদানে আয়োজিত হয়ে এদিনের অনুষ্ঠান। এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একদিকে যেমন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের যুগ্ম-নগরপাল ধ্রুবজ্যোতি আবার অপরদিকে ট্র্যাফিক বিভাগ দক্ষিনের অফিসার ইন চার্জ ইনস্পেক্টর সারদা শঙ্কর মুখার্জি, আবার অপরদিকে অফিসার ইন চার্জ সেন্ট্রাল ইনস্পেকটর দেবব্রত দুবে, আর এরই পাশাপাশি উপস্থিত ছিলেন ব্যারাকপুর সাব ট্র্যাফিক গার্ডের বর্তমান অফিসার ইন চার্জ ও প্রাক্তন নিমতা সাব ট্র্যাফিক গার্ডের অফিসার ইন চার্জ সঞ্জিব নস্কর থেকে শুরু করে নাগেরবাজার সাব ট্র্যাফিক গার্ডের অফিসার ইন চার্জ উত্তম মন্ডল, ডানলপ ট্র্যাফিক থেকে রামপ্রসাদ মন্ডল, সোদপুর ট্র্যাফিক থেকে হিতুলাল সরকার কাপা ট্র্যাফিক থেকে কুমারেস মন্ডল।

নিমতা সাব ট্র্যাফিক গার্ডের চার্জ সবে নিয়ে কি মনে করছেন তুষার বাবু তা বললেন আমাদের কাছে। নিমতা ট্র্যাফিক গার্ডের মত একটি খুব ব্যাস্ততম ট্র্যাফিক গার্ড যিনি এতদিন সামলে এসেছেন সেই বর্তমানের ব্যারাকপুর সাব ট্র্যাফিক গার্ডের অফিসার ইন চার্জ সঞ্জিব নস্কর বলেন, পথ চলতি মানুষকে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট, ট্রাফিক আইন নিয়ে ক্রমাগত সচেতন করা ও আইন লঙ্ঘনকারী যানবাহনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপেই এবছর মিলতে চলেছে সুফল। ব্যারাকপুর মহকুমা জুড়ে গত কয়েক বছরে কমেছে পথ দুর্ঘটনার হার। যদিও এই পরিসংখ্যানের পেছনে কাজ করেছে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্প। পরিসংখ্যান বলছে গত কয়েক বছরে পথ দুর্ঘটনা কমেছে প্রায় ২০ শতাংশ। ২০২০ সালে ব্যারাকপুর পুলিশে নথিভূক্ত পথ দুর্ঘটনার সংখ্যা ৬০০০টির মত। নিহত হন ১২৭ জন। কিন্তু, এই এক বছরের মধ্যেই এই সংখ্যাটা অনেকটাই কম। ২০২১ সালে নথিভূক্ত পথ দুর্ঘটনার সংখ্যা দাঁড়ায় প্রায় ৪০০০ এর কাছাকাছি। বছর শেষে মৃত্যুর সংখ্যা এখনও ১০০-র নিচে। গত এক বছরে প্রায় ২০ শতাংশ কমেছে মৃত্যুর হার। অন্তত এমনটাই বললেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের যুগ্ম-নগরপাল ধ্রুবজ্যোতি দে।

209419418_1140649856410940_4719109323388593608_nLATEST ADVT OF JOTISHadvt-banner.3advt112-for-advt-sankha-senadvt-1advt-3advt-4ADVT-BANNERUntitled-1