খবর

আগামী ২৪ নভেম্বর থেকে আইবক দেশব্যাপী ভারত যাত্রা শুরু করতে চলেছে

0214563

bank-sambad-pratikhan

নিজস্ব সংবাদদাতা: অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের ডাকে কলকাতা প্রেস ক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে ব্যাংক বেসরকারিকরণের বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তোলার প্রস্তুতি ডাক দেওয়া হলো। এদিনের সাংবাদিক সম্মেলনে আগামী ২৯ নভেম্বর আসন্ন লোকসভার শীতকালীন অধিবেশনে ব্যাঙ্কিং সহ আরো কয়েকটি সরকারি সংস্থার বেসরকারিকরণের বিল পেশের সম্ভাব্য প্রস্তাবের বিরুদ্ধে প্রতিবাদ স্বরূপ যে ভারত যাত্রার আয়োজন করা হয়েছে তার বিষয়ে বিস্তারিত আলোকপাত করা হয়।, উল্লেখ করা যায় আগামী ২৪ নভেম্বর থেকে ব্যাংক অফিসারদের সর্ববৃহৎ সংগঠন আইবক দেশব্যাপী ভারত যাত্রা শুরু করতে চলেছে। এই বিষয়ে অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের সর্বভারতীয় সহসভাপতি ও রাজ্য সম্পাদক এবং ব্যাংক অফ ইন্ডিয়া অফিসার্স অ্যাসোসিয়েশন এর সর্বভারতীয় সভাপতি সঞ্জয় দাস বলেন, ব্যাংক অফিসাররা সমগ্র দেশ ব্যাপী  সাক্ষরতা অভিযান ও গ্রাম সভা করছে গত এক মাস ধরে। বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দকেও তারা সামিল করেছেন তাদের সভাতে। আজকের সম্মেলনে অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সৌম্য দত্ত।

front

অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়  গত এক বছর ধরে সমস্ত সরকারি ব্যাংক গুলো লাগাতার লাভ করে চলেছে এবং তার পাশাপাশি জনধন যোজনা থেকে মুদ্রা লোন, অটল পেনশন যোজনা থেকে প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা, লক্ষী ভান্ডার থেকে স্টুডেন্টস ক্রেডিট কার্ড দক্ষতার সঙ্গে করে চলেছেন। তার পরেও সরকারের সিদ্ধান্ত বদল হওয়ার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। তারা একের পর এক বৃহৎ কর্পোরেটদের তোষামোদ করে চলেছেন করদাতাদের পয়সায়। সরকারি ব্যাংকের গ্রাহক রাও আজ অসন্তুষ্ট। প্রতিটি গ্রাম সভার ভীড় তার প্রমাণ। সঞ্জয় দাস বলেন এটা আজ আর ব্যাংক কর্মচারীদের লড়াই নয় দেশের অর্থনৈতিক সার্বভৌমত্ব রক্ষার লড়াই।

Untitled-1209419418_1140649856410940_4719109323388593608_nLATEST ADVT OF JOTISHadvt112-for-advt-sankha-senadvt-1advt-3advt-4ADVT-BANNER