উত্‍সব

রিষড়ার সৌহার্দ্য কাপ-২০২০ ফুটবল প্রতিযোগিতা

rishra-football-10

আরও পড়ুন:    রাজ্যপাল যা বলেন, তা তিনি করতে পারবেন না, এটা আপনার ভুলেও ভাববেন না – জগদীপ ধনকর

শুভ মল্লিক: কথায় আছে যার শেষ ভালো তার সব ভালো, গত ৯ মাস করোনার আবহে সাধারণ মানুষের জীবনে এসেছে নানা পরিবর্তণ করোনা যেমন আমাদের কাছ থেকে কেড়ে নিয়েছে অনেক কিছু তেমনি আবার দিয়েছেও অনেক কিছু। করনার আবহে পড়ে বাঙালির সেরা উত্‍সবগুলি এবছর ছিল অনেকটাই ম্লান। হুগলি জেলার শিল্পাঞ্চল হিসাবে খ্যাত রিষড়াতে বিখ্যাত উত্‍সব জগদ্ধাত্রী উত্‍সব বা জগদ্ধাত্রী পূজা। যদিও করোনার কারণে এই বছর তাও ছিল অনুজ্জ্বল।

আরও পড়ুন:  দেশে সুপ্রিম কোর্ট আছে, তথ্যের ভিত্তিতেই সবকিছু প্রমাণ হয়-দিলীপ ঘোষ

রিষড়ার সকল জগদ্ধাত্রী পূজা কমিটিগুলিকে নিয়ে বিগত কয়েক বছর ধরে শুরু হয়েছে রিষড়ার লেনিন মাঠ যুব গোষ্ঠীর ব্যবস্থাপনায় স্থানীয় লেনিন মাঠে সৌহার্দ্য কাপ ফুটবল প্রতিযোগিতা।

এই বছর যদিও করোনা নামক অতিমারির করল হাতছানি রয়েছে তবুও এই বছরও দুইদিন ব্যাপী অনুষ্ঠিত হয়ে গেল এই ফুটবল প্রতিযোগিতা। প্রতিযোগিতার ফাইনালে তরুণ সমিতিকে পরাজিত করে রিষড়ার চারুনগর রবীন্দ্রসরণী জিতে নেয় ২০২০ সৌহার্দ্য কাপ।

২০২০ র শেষ রবিবার অনুষ্ঠিত ফাইনালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাক্তন ফুটবলার কবীর বোস, প্রাক্তন ফুটবলার সমীর চৌধুরী, ফুটবল কোচ বাস্তব রায়, ফুটবলার স্মরজিত্‍ সরকার, বাবলু ভৌমিক, উত্তম মুখার্জী, ক্রিকেটার ঋতম পোড়েল সহ রিষড়া পৌরসভার প্রাক্তন কাউন্সিলর শুভজিত্‍ সরকার, মনোজ গোস্বামী ও কৌশিক মুখার্জী। উল্লেখযোগ্য  যে বিষয়টি সেটি হল এই বছর সৌহার্দ্য কাপ ফুটবল প্রতিযোগিতার আয়োজক সংস্থা লেনিন মাঠ যুব গোষ্ঠীর পক্ষ থেকে বিশেষ সম্মাননা প্রদান করা হয় সেই সকল মানুষগুলিকে যাঁদের ছাড়া ফুটবল ভাবাই যায় না, সেই রেফারিদের বিশেষ করে জেলার প্রবীণ রেফারিদের সম্মাননা প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করলো রিষড়ার সৌহার্দ্য কাপের পরিচালক লেনিন মাঠ যুব গোষ্ঠী।লেনিন মাঠ যুব গোষ্ঠীর পক্ষে সম্পাদকদ্বয় প্রাক্তন ফুটবলার ও বর্তমান কোচ সুপ্রিয় দাশগুপ্ত এবং অপূর্ব ঘোষ সমগ্র রিষড়াবাসীদের ও রিষড়ার সকল জগদ্ধাত্রী পূজা কমিটিগুলিকে ধন্যবাদ জ্ঞাপন করেন ২০২০’র সৌহার্দ্য কাপ সুষ্ঠুভাবে সম্পাদন করতে তাঁদের বিশেষ সহায়তা করার জন্য।

আমাদের ইউ টিউব চ্যানেলটিকে দেখুন সাবস্ক্রাইব করে আমাদের সঙ্গে থাকুন

gif advtUntitled-2