খবর

হুগলি খানাকুল থেকে আগ্নেয়াস্ত্র ও বোমা উদ্ধার করল হুগলি গ্রামীন পুলিশ

d0ed6669-b3b3-45d1-9a0a-2e06626a2b6cপ্রবীর বোস: বুধবার রাতে অভিযান চালিয়ে খানাকুল থানার বিভিন্ন এলাকা থেকে অস্ত্রসহ ৬ জনকে গ্রেপ্তার করল হুগলি গ্রামীণ পুলিশ। গত এক মাসে বিভিন্ন রাজনৈতিক ইস্যুতে উত্তাল হয়েছে খানাকুল। একাধিক জনের নামে অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তদের বাড়িতে বুধবার রাতে বিশেষ অভিযান চালায় পুলিশ। হুগলি জেলা গ্রামীণ পুলিশ সুপার তথাগত বসু সাংবাদিকদের জানান, খানাকুল থানা এলাকায় ৩-৪ ভাগে অভিযান চালানো হয়। খানাকুল এলাকায় আইন শৃঙ্খলা ভঙ্গ ও সংঘর্ষের ঘটনায় একাধিক অভিযোগ দায়ের হয়েছে। এই সমস্ত ঘটনায় অভিযুক্ত পলাতক ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। একজনের কাছ থেকে সেভেন এম এম পিস্তল ও ম্যাগাজিন পাওয়া গেছে।

advt-5

এছাড়া গোপন সূত্রে খবর পাওয়া যায় খানাকুলের একটি জায়গায় বোমা ও আগ্নেয়াস্ত্র মজুদ করা হচ্ছে। সেখান থেকে একটি লং আর্মস, ৫টি সিঙ্গেল সাটার,৭২ টি তাজা বোমা উদ্ধার হয়। বুধবার সারারাত তল্লাশি চলেছে। খানাকুলের দুর্গাপুর নামে একটি গ্রাম থেকে অস্ত্র-গুলি পাওয়া গেছে। বিভিন্ন রাজনৈতিক সংঘর্ষের ঘটনায় অভিযুক্তদের নামে অভিযোগ রয়েছে। এছাড়াও আগামী দিন রাজনৈতিক উত্তপ্ত এলাকার খানাকুল কে শান্ত রাখতে বেশ কয়েকটি পদক্ষেপ নেওয়া হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। এই বিষয়ে পুলিশ সুপার তথাগত বসু জানান, দুটি ব্লক নিয়ে খানাকুল থানা অবস্থিত। খানাকুল থানা কে চারটি ভাগে ভাগ করা হচ্ছে। পুরনো পুলিশ ফাঁড়ি গুলোকে পুনরায় নতুন করে সাজানো হচ্ছে। মোটরসাইকেল দেওয়া হয়েছে।

advt-4

খানাকুলের প্রত্যেকটি এলাকায় পুলিশ ফোর্স বাড়ানো হয়েছে। পুলিশ সুপার ছাড়াও বিশেষ অভিযানে উপস্থিত ছিলেন আরামবাগের এসডিপিও সহ পাশাপাশি বেশ কয়েকটি থানার সি আই,ওসিরা। উত্তেজনা প্রবণ খানাকুলের গ্রেফতারের ঘটনার পরে এলাকার শান্তি ফিরে আসার আশায় স্থানীয় বাসিন্দারা। তবে প্রতিদিন সকাল, বিকালে ও রাতে পুলিশের টহল চলবে বলে জানা গেছে।

advt-1advt-2advt-3