খবর

চতুর্থ বর্ষে সেফ ড্রাইভ সেভ লাইফ

107338666_2946400988741489_3524212884184954901_oনিজস্ব প্রতিবেদন: চতুর্থ বর্ষে সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচী। আজ থেকে চার বছর আগে অর্থাত্‍ ২০১৬ সালের ৮ জুলাই পশ্চিমবঙ্গের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে পথ দুর্ঘটনা কমাতে ও একেবারে বন্ধ করতে সারা রাজ্য জুড়ে শুরু করেন এই কর্মসূচী। আজ কলকাতা শহরের পথ দুর্ঘটনার হার দেশের অন্য যে কোন বড় শহরের থেকে বহুলাংশে কম তা বলাই যায়। পথ দুর্ঘটনা সম্পর্কে সাধারণে সচেতন করে তলর সঙ্গে সঙ্গে ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করার সুফল আজ ভোগ করছে আজ আপামর রাজ্যবাসী। “সেফ ড্রাইভ সেভ লাইফ” কর্মসূচির ৪র্থ বর্ষ পালনের অন্যতম প্রধান অনুষ্ঠানটি হয় দক্ষিণ কলকাতার হাজরা মোড়ে।

এদিন মুখ্যমন্ত্রী এই উপলক্ষ্যে পুলিশের সচেতনতা বৃদ্ধির অন্যতম অঙ্গ হিসাবে দুটি মোটর সাইকেল র‍্যালীর সূচনা করেন, এছাড়াও মুখ্যমন্ত্রী এদিন সেফ ড্রাইভ সেভ লাইফ শীর্ষক কর্মসূচী সম্পর্কে দুটি সুসজ্জিত ট্যাবলোর যাত্রাও শুরু করেন। এদিন কলকাতা সহ সারা রাজ্যে পালিত হয় চতুর্থ বর্ষের সেফ ড্রাইভ সেভ লাইফ উপলক্ষে নানা কর্মসূচী।

এদিন হুগলী জেলার অন্যতম গুরুত্বপূর্ণ শহর মিনি ভারত হিসাবে খ্যাত রিষড়ায় রিষড়া থানার আয়োজনে পথ নিরাপত্তা বিষয়ে সচেতনটা বৃদ্ধির লক্ষ্যে এক অভিনব সাইকেল মিছিল শহর পরিক্রমা করে। এই সাইকেল মিছিলে অংশ নেন রিষড়া পৌরসভার বর্তমান প্রশাসনিক প্রধান রিষড়া পৌরসভার প্রাক্তন পৌর্প্রোধন বিজয় সাগর মিশ্র সহ সকল পুলিশ আধিকারিকবৃন্দ।

ছবি সৌজন্যে ফেসবুক পেজ