খবর

সাধারণের পাশে রিষড়া শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি অঙ্কণ ব্যানার্জী

IMG-20200526-WA0070নিজস্ব প্রতিবেদন: সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে…..কবির এই কথাগুলিকে নিজেদের জীবনের ব্রত হিসাবে যে সকল মানুষগুলি আজ এই দুঃসময়ে সাধারণের পাশে নিজেদের সদা নিয়োজিত রেখেছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সংবাদ প্রতিখন এই মূহুর্তে চলা লকডাউন ও তার সঙ্গে ভয়ংকর প্রাকৃতিক বিপর্যয়ে সেই সকল মানুষগুলি কিভাবে প্রান্তিক মানুষদের পাশে এগিয়ে এসেছেন তার খোঁজে। আজকে আমাদের প্রতিবেদনে এমন এক রাজনৈতিক ব্যক্তিত্বের কথা আপনাদের সামনে তুলে ধরব যিনি সম্পুর্ন নিজের খরচায় ও নিজের আন্তরিকতায় এই অসময়ে তার পৌরসভা (হুগলি জেলার রিষড়া পৌরসভা) এলাকার একটি ওয়ার্ডের (২১ নং ওয়ার্ড) প্রান্তিক ও সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়ে তাঁদের হাতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য তুলে দিচ্ছেন এবং ভয়ংকর আম্ফান ঘূর্ণিঝড়ের তাণ্ডবের ফলে ক্ষতিগ্রস্থ মানুষগুলির পাশে দাঁড়িয়ে তাঁদের হাতে ত্রাণ তুলে দিয়েছেন শুধুমাত্র নিজের অন্তরের ডাকে।

এই মানুষটি তাঁর রাজনৈতিক জীবন শুরু করেছিলেন ছাত্র জীবন থেকে। ছাত্র জীবন থেকে রাজনীতির আঙিনায় পা রাখা এই মানুষটি আদন্তে হুগলি জেলার রিষড়ার বাসিন্দা। বর্তমানে যিনি রিষড়া শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি। হ্যাঁ, আমরা কথা বলছি অঙ্কণ ব্যানার্জীকে নিয়ে।

যাঁর জীবনের প্রতিটা ছত্রে জড়িয়ে রয়েছে রাজনীতি। রাজনীতি করলেও তিনি কিন্তু দলমত নির্বিশেষে সকলের দুঃখ-কষ্টে এগিয়ে এসেছেন এই বিপদের দিনে, এবং তাঁর সীমিত ক্ষমতার মধ্যেও তিনি আজও সাধারণ মানুষদের পাশে এগিয়ে এসেছেন।

আশা করব আগামীতেও তিনি এইভাবেই সাধারণের পাশে সবসময় থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।