খবর

রাজ্যে গভীর রক্ত সঙ্কট, ব্লাড ব্যাঙ্ক গুলির পাশে দাঁড়াতে এগিয়ে এলো উত্তরপাড়া থানা

adfb555b-2975-485d-91b1-30dcf9cd9425অনিমেষ মল্লিক, হুগলি:  করোনা ভাইরাসের জেরে গভীর রক্ত সঙ্কটে রাজ্যের প্রায় সবকটি ব্লাডব্যাঙ্ক গুলি। আর এই রাজ্যবাপী লকডাউন এর জেরে বিভিন্ন ক্লাব, সংগঠন ও যে সমস্ত স্বেচ্ছাসেবী সংস্থা যারা রক্তদান শিবিরের আয়োজন করে থাকে, এই সময় তারাও রক্তদান শিবিরের আয়োজন করতে পারছেন না। তাই রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ করেছিলেন রাজ্যের মানুষের জীবন বাঁচাতে রক্তদান করার জন্য। ইতিমধ্যেই আমরা কলকাতা পুলিশ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিশেষ সতর্কতার মধ্যে দিয়ে রক্ত দান শিবিরের আয়োজন করতে দেখেছি, কিন্তু তা প্রয়োজনের তুলনায় অনেক কম।

সম্প্রতি রাজ্য সরকারের নির্দেশিকা মেনে চন্দননগর পুলিশ কমিশনারেটের অন্তর্গত উত্তরপাড়া থানার পরিচালনায় উত্তরপাড়া পৌরসভার নিজস্ব গণভবনের প্রেক্ষাগৃহে শুধুমাত্র পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ার মিলে মোট ৩০ জন রক্তদাতা এই মহৎ রক্তদান করেন।

এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন উত্তরপাড়া থানার আই.সি সুপ্রকাশ পট্টনায়ক,  ডি.সি.পি চন্দননগর পুলিশ কমিশনারেটের আই.পি.এস ঈশানি পাল, এ.সি.পি মৌমিতা সেন,  এবং উত্তরপাড়া পৌরসভার পৌরপ্রধান দিলীপ যাদব, পৌরসদস্য সুব্রত মুখার্জী ও তাপস মুখার্জী।