খবর

প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে উঠল গঙ্গার দুই পাড়

Untitled.jpgপ্রবীর বোস: নৈহাটিতে আটক করা বিস্ফোরক আজ নৈহাটি গঙ্গার পাড়ে নিষ্ক্রিয় করার সময় প্রচণ্ড বিস্ফোরণে কেঁপে ওঠে গঙ্গার এপার-ওপার। এর ফলে ক্ষতিগ্রস্ত হয় গঙ্গার দুইপাড়ের অসংখ্য বাড়ি। সংবাদে প্রকাশ উদ্ধার করা বিস্ফোরক আজ ব্যারাকপুর পুলিশ কমিশনারেট নিষ্ক্রিয় করতে গঙ্গার পাড়ে নিয়ে আসে। বিপুল পরিমাণ এই বিস্ফোরক নিষ্ক্রিয়করণ দেখতে গঙ্গার এপাড়ে চুঁচুড়ায় ভিড় করেন প্রচুর মানুষ। বিস্ফোরকে আগুন দেবার সঙ্গে সঙ্গে প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে হুগলি জেলার সদর শহর চুঁচুড়া। অধিকাংশ বাড়িতে ফাটল দেখা যায়, সঙ্গে ভেঙে পড়ে জানলার কাঁচও, ফাটল দেখা দিয়েছে এই এলাকার বিভিন্ন আবাসনেও। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় মানুষজন। ঘটনাস্থলে চন্দননগরের পুলিশ ডঃ হুমায়ুন কবীর, চুঁচুড়া থানার আই.সি. সহ বিশাল পুলিশ বাহিনী এসে উপস্থিত হলে স্থানীয় বাসিন্দারা তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান।

এর আগে তাঁরা এই ঘটনার জন্য পথ অবরোধও করেন। অপরদিকে গঙ্গার অপরপাড়ে এই নৈহাটিতে এই ঘটনার পর উত্তেজিত জনতা দুটি পুলিশের গাড়ি জ্বালিয়ে দেয়।

নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক এই  ঘটনার পর জানান তাঁরা মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশে ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে সহায়তা করবেন এবং তার কাজ তাঁরা আজ থেকেই শুরু করেছেন বলেও তিনি জানান। তিনি আরও বলে তাঁদের সরকার এই ঘটনায় ক্ষতিগ্রস্থ ওই সকল পরিবারগুলির পাশে সবসময় থাকবেন।