খবর

ছবি এঁকে সকলের মন জয় করল বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা

IMG_20190317_105917নিজস্ব সংবাদদাতাঃ হুগলি জেলার মধ্যে বৈদ্যবাটি চিরকাল তাঁর সংস্কৃতির স্বাক্ষর বহন করে চলেছে রাজ্যের বুকে। পশ্চিমবঙ্গের সাংস্কৃতিক মানচিত্রে এই প্রাচীন শহর আজও সমানভাবে নানান সাংস্কৃতিক কার্যকলাপের মাধ্যমে তাঁর সুনাম এগিয়ে নিয়ে চলেছে। এই শহরের অন্যতম প্রাচীন পল্লী বৈদ্যবাটি উত্তরপাড়া যা সমধিক খ্যাত বৈদ্যবাটি চ্যাটার্জী পাড়া নামে, সেই চ্যাটার্জী পাড়া উন্নয়ন সমিতি এবং ওই পাড়ার দুর্গোত্‍সব কমিটি আবারও তাঁদের সাংস্কৃতিক দিকটি তুলে ধরল ১৭ মার্চ, ২০১৯ সকালে, চ্যাটার্জী পাড়া শতদল বাসিনী দেবালয় প্রাঙ্গণে সারা বাংলা অঙ্কণ প্রতিযোগিতার আয়োজনের মাধ্যমে। যে বিষয়টি বিশেষ করে উল্লেখযোগ্য সেটি হলো, এই অঙ্কণ প্রতিযোগিতার আয়োজক সংস্থা ৮ বছর থেকে ১৬ বছর পর্যন্ত প্রায় দ্বি-শতাধিক প্রতিযোগী-প্রতিযোগিনীদের মধ্যে তিনটি বিভাগে ভাগ করে এই সারা বাংলা অঙ্কণ প্রতিযোগিতার আয়োজনই শুধু করেন নি, আমাদের সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্যও তাঁরা আয়োজন করেছিলেন এই প্রতিযোগিতার।

এদিন তাঁদের এই প্রতিযোগিতায় প্রায় ৩০টি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুর অংশগ্রহণ প্রতিযোগিতাকে এক অন্য মাত্রা এনে দিয়েছিলো। প্রতিযোগিতা স্থলে উপস্থিত ছিলেন বৈদ্যবাটি পৌরসভার উপ-পৌরপ্রধান ব্রহ্মদাস বিশ্বাস সহ এলাকার বিশিষ্ট নাগরিকবৃন্দ। চ্যাটার্জী পাড়া উন্নয়ন সমিতি এবং  দুর্গোত্‍সব কমিটির পক্ষে সম্পাদক শংকর সাঁধুখা সহ আশীষ সাঁতরা, কৌশিক দলুই, অরুপ সরকার, সজল বোস, প্রদীপ দাস, ভাস্কর মুখার্জী, সুভাষ দাস ও সকল সদস্যদের আন্তরিক প্রচেষ্টায় এই প্রতিযোগিতা স্বার্থক রূপ লাভ করে।

আয়োজক সংস্থার পক্ষ থেকে জানান হয় তাঁরা অংশগ্রহণকারী সকল প্রতিযোগী-প্রতিযোগিনীদের মধ্যে প্রতি বিভাগে ১০ জন করে সেরাদের পুরস্কার তুলে দেবেন আগামী বাংলা নববর্ষের সন্ধ্যায়। (ছবি-নিজস্ব)

 

advt-vromonolife

bidyasagor-flex

banner-advt-amitabha

jee-tunes-advt

gorumara

bhuyan-package