খবর

সারা দেশের সঙ্গে এই বাংলায়ও পালিত হলো সাধারণতন্ত্র দিবস

2233333নিজস্ব সংবাদদাতাঃ  দেশের ৭০ তম সাধারণ তন্ত্র দিবস মহা উত্‍সাহ ও উদ্দীপনার মধ্যে পালিত হলো মহা সমারোহে। মূল অনুষ্ঠানটি হয় নিউ দিল্লির রাজপথে, ছিল সামরিক বাহিনীর সুসজ্জিত কুচকোয়াজ সহ ট্যাবলো ও নানা রাজ্যের সুসজ্জিত ট্যাবলো। নজর কাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির অপরূপ থিমে সজ্জিত পশ্চিমবঙ্গের ট্যাবলো। এর সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতেও মহা সমারোহে, যথাযোগ্য সম্মানের সঙ্গে পালিত হয় ৭০তম প্রজাতন্ত্র দিবস।

দক্ষিণ দিনাজপুর জেলা জুড়ে সাড়ম্বরে সম মর্যাদায় পালিত হয় ৭০ তম প্রজাতন্ত্র দিবস। এদিন জেলার সদর শহর বালুরঘাট ও বুনিয়াদপুরের পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস। এদিন সকাল ৯টায় বালুরঘাট স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা শাসক দীপাপ প্রিয়া পি। এর পর জাতীয় পতাকাকে সম্মান জানান জেলা শাসক, পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি সহ অন্যান্য আধিকারিকরা। জেলাবাসির জন্য স্বাগত ভাষণ দেন জেলা শাসক দীপাপ প্রিয়া পি। অন্যদিকে, বুনিয়াদপুর ফুটবল মাঠে পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস। এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন গঙ্গারামপুর মহকুমা শাসক দেবাঞ্জন রায়, সাথে ছিলেন মহকুমা পুলিশ প্রধান বিপুল ব্যানার্জী সহ অন্যান্যরা। পাশাপাশি এদিন বুনিয়াদপুরে অবস্থিত জেলা প্রেস ক্লাবের শাখা মহকুমা প্রেস ক্লাবেও সাড়ম্বরে পালিত হলো ৭০ তম প্রজাতন্ত্র দিবস। উপস্থিত ছিলেন বর্ষীয়ান সাংবাদিক দিলীপ কুমার তালুকদার, সাংবাদিক শান্তনু মিশ্র, চিত্র সাংবাদিক অনুপ মন্ডল ও সাংবাদিক নীহার বিশ্বাস সহ অন্যান্যরা। এদিন বালুরঘাট ও বুনিয়াদপুরে ৭০ তম প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে হাজির ছিলেন জেলার উচ্চপদস্থ আধিকারিকরা। রাজ্য পুলিশ, সিভিল ডিফেন্স সহ জেলার বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীরা প্যারেডে অংশগ্রহণ করে। এর পাশাপাশি রাজ্য সরকারের নানা প্রকল্প ট্যাবলো আকারে প্রদর্শন করা হয়। বিশেষ মহড়ার আয়োজন করা হয় সিভিল ডিফেন্সের পক্ষ থেকে। এছাড়াও জেলার বিভিন্ন  নৃত্য দল গুলি প্রতিযোগিতায় অংশ নেয়। জেলা পুলিশের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি জানিয়েছেন, বালুরঘাট স্টেডিয়ামে নিরাপত্তার বিষয়ে ব্যবস্থা করা হয়েছিলো। রাখা হয়েছিলো ড্রোনে নজরদারিও।

পূর্ব বর্ধমানের রায়ান গ্রামে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস সাপোটার্স সোশ্যাল মিডিয়া এক্টিভ ৫ এর  পক্ষ থেকে যথাযথ মর্যাদার সাথে ৭০ তম সাধারণতন্ত্র দিবস পালন করা হয়। উপস্থিত ছিলেন এক্টিভ ৫ এর পূর্ব বর্ধমান জেলা সভাপতি সুখেন্দু কোনার, কার্যকারী সভাপতি জগন্নাথ মুখার্জি, পঞ্চায়েত সদস্য তপন পন্ডিত, রাম মোহন ভট্টাচার্য, বর্ষিয়ান তৃণমূল কংগ্রেস নেতা নিখিল নিখিল নন্দী গৌতম নন্দী আশিস মণ্ডল সহ তৃণমূল কংগ্রেস নেত্রী বৃন্দ। অনুষ্ঠানের শেষে স্কুল ছাত্রদের মধ্যে চকলেট বিলি করা হয়। প্রজাতন্ত্র দিবস পালন করা হয় পূর্ব বর্ধমানের বি সি রোডে। পূর্ব বর্ধমানের হকার্স ইউনিয়নের সভাপতি তথা পূর্ব বর্ধমানের জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রসেনজিত দাস পতাকা উত্তোলন করেন।‌ তৃনমূল কংগ্রেসের কর্মী, সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। (প্রতিবেদক- রাহুল রায়, পূর্ব বর্ধমান; পল মৈত্র, দক্ষিন দিনাজপুর, ছবি নিজস্ব)

ADVT. 

literoma

achiever-advt

banner-advt-amitabha

gorumara

kristy academy-001