Uncategorized

নাচে-গানে বর্ষবরণ সবুজের কোলে

সবুজের মাঝে তিরতির করে এঁকে বেঁকে বয়ে চলা পাহাড় থেকে নেমে আসা মূর্তি, তার কোল ঘেঁষে গড়ে ওঠা সবুজ বনানী তার অপর পাড়ে আজ ক্রমশঃ গড়ে ওঠা পর্যটকদের আরামের জন্য আবাসস্থল। যদিও গরুমারার লাটাগুড়ি অঞ্চলের থেকে মূর্তির তীরে বাতাবাড়ির এই এলাকা এখনও অনাঘ্রাতা আর মূর্তির কোলে ২০১৮’র শেষ রাতকে স্মরণীয় করে রাখলো গ্র্যাভিটি নামক সংস্থা সঙ্গীতের মুর্চ্ছনায়। এই অনুষ্ঠানের গর্বিত সহযোগী ছিল সংবাদ প্রতিখন। গ্র্যাভিটির সঙ্গে ভ্রমণ ও লাইফস্টাইলের ওয়েব নিউজ পোর্টাল ভ্রমণ ও লাইফ যৌথ ভাবে আয়োজন করেছিলো এই অনুষ্ঠানের, মূর্তির ধারে গরুমারা নেচার্স কটেজের আতিথেয়তায়। বর্ষবরনের এই অনুষ্ঠানকে রঙিন করে তুলেছিলো তারুণ্যে ভরপুর গানের দল “জী টিউন্স” এর অংশগ্রহণ।

সাক্ষী ছিলেন স্বরদীপ ট্র্যাভেলস এর আমন্ত্রনে কলকাতা থেকে হাজির হওয়া একদল প্রকৃতি প্রেমী মানুষ। এছাড়াও পরদিন অর্থাত্‍ ২০১৯ এর প্রথম রাতটিকে রঙিন করে রাখতে গ্র্যাভিটি আয়োজন করেছিল স্থানীয় আদিবাসী দের এক মনোজ্ঞ সঙ্গীত ও নৃত্যের অনুষ্ঠান।

বর্ষ বিদায় ও বর্ষ বরণ দুদিনের এই অনুষ্ঠানটির মূল কারিগর ছিলেন পরিবেশবিদ তথা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বংশধর অমিতাভ বন্দ্যোপাধ্যায় এবং ভ্রমণ ও লাইফের সম্পাদক স্বরূপম চক্রবর্তী। সহযোগী সংস্থা ছিলো কৃষ্টি বুটিক, হাইজিন সহযোগী শ্রীরাম এন্টারপ্রাইজ ও ভ্রমণ সহযোগী স্বরদীপ ট্র্যাভেলস।

null

Categories: Uncategorized