Uncategorized

মাত্র ২৬০০ টাকায় সিকিম

অবশেষে অপেক্ষার অবসান ঘটতে চলেছে। আর বরফের রাজ্যে ফুলের জঙ্গলে যেতে পর্যটকদের একটা বেলা বা দুটো বেলা নষ্ট করতে হবে না। আগামী ৪ অক্টোবর থেকে কার্যকরি ভাবে চালু হয়ে যাচ্ছে ৪৫০০ ফুট উচ্চতায় সিকিমের একমাত্র বিমানবন্দর পেয়কং। ফলস্বরূপ পর্যটকদের আর বাগডোগরা থেকে হেলিকপ্টারে করে বা সড়কপথে সিকিমে পৌঁছতে হবে না।

সংবাদে প্রকাশ আগামী মাসের ৪ তারিখ থেকে বেসরকারি বিমান সংস্থা স্পাইসজেট কলকাতা থেকে পেয়কং বিমান পরিষেবা শুরু করতে চলেছে। তারা এই মূহুর্তে কলকাতা ও পেয়কং এর মধ্যে কিউ ৪০০ টার্বপর্প জেট বিমান চালু করতে চলেছে, যা কলকাতা থেকে যাত্রা শুরু করবে সকাল ৯-৩০ মিনিটে এবং সিকিম পৌঁছবে সকাল ১০-৫৫ মিনিটে। এখন বাগডোগরা থেকে গ্যাংটক পৌঁছতে যে পথ অতিক্রম করতে পর্যটকদের প্রায় সাড়ে চার ঘণ্টা সময় ব্যয় করতে হয় পেয়কং বিমানবন্দর চালু হয়ে গেলে পর্যটকরা মাত্র এক ঘণ্টা পঁচিশ মিনিটেই কলকাতা থেকে পেয়কং পৌঁছে যাবেন। আর পেয়কং থেকে গ্যাংটক মাত্র ৩০ কিমি দূরে।

পেয়কং থেকে কলকাতা যাবার বিমান ছাড়ার সময় নির্ধারিত হয়েছে সকাল ১১-১৫ মিনিটে এবং তা কলকাতা পৌঁছবে দুপুর ১২-৪৫ মিনিটে। এই মূহুর্তে কলকাতা থেকে সিকিম এর ভাড়া ঠিক করা হয়েছে মাত্র ২৬০০ টাকা। আশা করা যায় আগামী জানুয়ারী থেকে পেয়কং বিমানবন্দর থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবাও শুরু হতে চলেছে।

Categories: Uncategorized