Site icon Sambad Pratikhan

স্বাধীনতা দিবসে ২৫ জন দুঃস্থ মানুষকে বিনাব্যয়ে করোনার টিকাকরণ

Advertisements

নিজস্ব সংবাদদাতা: ভারতের স্বাধীনতার ৭৫ বর্ষ পূর্তিতে সারা দেশের সঙ্গে আমাদের রাজ্যের নানা প্রান্তে পালন করা হল স্বাধীনতা দিবস। বাদ ছিল না হুগলি জেলাও। জেলার সদর শহর চুচুঁড়ায় চুচুঁড়া শহরের সাংস্কৃতিক ক্লাবগুলিকেও ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করতে দেখা গেছে।

চুচুঁড়া বৈশাখী সাংস্কৃতিক সংস্হা তাদের ক্লাব ঘরে পতাকা উত্তোলন, সদস্যদের পরিবারের কচিকাচাদের কবিতা পাঠ, সংগীত পরিবেশনের মধ্য দিয়ে স্বাধীনতা দিবস সুন্দরভাবে মর্যাদাসহকারে পালন করে। এছাড়াও ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করে তুলতে ভারতের কমিউনিস্ট পার্টি মাক্সবাদী ব্যান্ডেল কোদালিয়া এরিয়া কমিটি চুচুঁড়া স্টেশন রোডে স্বাস্হ্যশিবিরের আয়োজন করলো। করোনা পরিস্হিতিতে  গরীব খেটে খাওয়া মানুষদের চিকিৎসা পরিষেবা দেওয়া এবং তাদের ঔষধ দেওয়া শিবিরের প্রধান উদ্যেশ্য বলে উল্লেখ করেন পলাশ দত্ত। এছাড়া সরকারকে বিনামূল্যে নির্দিষ্ট  সময়ের মধ্যে সার্বজনীন টিকাকরণ করতে জোড়ালো দাবী তোলেন উদ্যোক্তারা। রবিবার এই শিবিরে ৮০ জন রোগী চিকিৎসকের পরামর্শ নেন এবং বিনামূল্যে সুগার পরীক্ষার সুবিধা গ্রহণ করেন। স্বাধীনতা দিবসে এরকম সেবামূলক পরিষেবা প্রদানে উপস্হিত জনেরা বেশ পরিতৃপ্ত।

এই রাজ্যের অন্যতম এক স্বেচ্ছাসেবী সংগঠন সেভ ট্রি সেভ ওয়ার্ল্ড এর হুগলি জেলার শাখা ও  তাঁদের ডানকুনি শাখার উদ্যোগে এদিন আয়োজন করা হয়েছিল স্বেচ্ছায় রক্তদান শিবির ও দুয়ারে গাছ কর্মসূচী স্থানীয পঞ্চাননতোলা প্রাথমিক স্কুলে। এদিনের শিবিরে সেভ ট্রি সেভ ওয়ার্ল্ড এর হুগলি শাখার সম্পাদক শেখ মামুদ আলীর ঐকান্তিক প্রচেষ্টায় স্স্বেচ্ছা রক্তদান, পরিবেশ বাঁচাতে গাছের প্রয়োজনীয়তার কথা চিন্তা করে দুয়ারে গাছ কর্মসূচী ও বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির পরিচালিত হয়।

অপরদিকে বেগমপুরের উত্তর আদানের রোটারী হেলথ সেন্টার ও অগ্নিকল্প নামক স্বেচ্ছাসেবী সংস্থার ব্যবস্থাপনায় কৌশিক শীলের নেতৃত্বে উত্তর আদানের রোটারী হেলথ সেন্টারে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে পওয়ালীত্গ হয় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। এদিন এখানে এক দুঃস্থ ব্যক্তির চিকিত্‍সার সকল ব্যয়ভার  গ্রহন করে অগ্নিকল্প নামক এই স্বেচ্ছাসেবী সংগঠন এবং ২৫ জন দুঃস্থ  মানুষকে বিনাব্যয়ে করোনার টিকাকরণ করে অগ্নিকল্প।

Exit mobile version