Site icon Sambad Pratikhan

বসন্ত উত্‍সব বালীর নিশ্চিন্দা দক্ষিণ শান্তিনগরে

Advertisements

নিজস্ব সংবাদদাতা, হাওড়া : “ওরে গৃহবাসী খোল দ্বার খোল, জলে-স্থলে-বনতলে লাগলো যে দোল খোল দ্বার খোল…” কবির এ বাণী আমাদের মননে দল দিয়ে দেয় শীতের শেষলগ্ন থেকেই। ঋতুরাজ বসন্ত। বসন্তের আগমনে প্রকৃতি সেজে ওঠে আপন খেয়ালে। পাতা ঝরার পক্ষ শেষ করে আমাদের দুয়ারে প্রেমের বার্তা নিয়ে সকলকে মনের রঙে রাঙিয়ে দিতেই আসে বসন্ত। বসন্তের আগমনে আমরাও সকল ভেদাভেদ ভুলে মেতে উঠে রঙিন আবিরে।  এই বসন্তে অনুষ্ঠিত দোল বা হোলি বসন্তের বড় আপন উৎসব। ফাল্গুনের শুরু থেকেই নানা দিকে শুরু হয়ে যায় ঋতুরাজের অভিষেকের নানান অনুষ্ঠান।

এমনই এক অনুষ্ঠানের হয়ে গেল হাওড়া জেলার বালীর নিশ্চিন্দা দক্ষিণ শান্তিনগরের রোহিত ড্যান্স অ্যাকাদেমীর গত ১ মার্চ। বসন্ত উত্‍সব শীর্ষক এই উত্‍সবের প্রধান অনুষ্ঠান ছিল ওই দিন প্রভাতে স্থানীয় সকল বাসিন্দা ও  ড্যান্স অ্যাকাদেমীর সকল কুশীলবেরা মিলে নাচ গানে আহ্বান জানালো বসন্তকে।

আবিরে রাঙিয়ে দিয়ে সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে যেন বদ্ধ পরিকর ছিল এই ড্যান্স অ্যাকাদেমীর প্রশিক্ষক থেকে সকল কুশীলবেরা। ওই দিন সন্ধ্যায় আয়োজন করা হয়েছিল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

শহরের কোলাহল থেকে অনেকটাই দূরে, অভিনব এক নৃত্যানুষ্ঠানের সাক্ষী হতে এদিন হাজির ছিলেন সংবাদ প্রতিখনের সম্পাদক স্বরূপম চক্রবর্তী, সংবাদ প্রতিখনের কারিগরী সম্পাদিকা ও চিত্রশিল্পী দিপান্বীতা দাস সহ স্থানীয় ব্যক্তিত্ব সৌমেন দাস।

Exit mobile version