Site icon Sambad Pratikhan

আমার পরিচয় ধর্মে নয়, আমার কাজের মধ্যে- ফিরহাদ হাকিম

Advertisements

নিজস্ব সংবাদদাতাঃ সম্প্রতি উত্তর কলকাতার রাজবল্লভ পাড়া একতা ও রাজবল্লভ পাড়া সর্বজনীন কালী পূজা কমিটি তাদের ৪৭ বর্ষে গৌরীমাতা উদ্যানে সৃজন সম্মাননা প্রদান করল কলকাতা কর্পোরেশনের সদ্য নির্বাচিত মহানাগরিক রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী জনাব ফিরহাদ হাকিম ও উপ-মহানাগরিক অতীন ঘোষকে। এই অনুষ্ঠানটির মূল কারিগর ছিলেন কলকাতা কর্পোরেশনের ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পার্থ মিত্র। এদিনের সন্ধ্যায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন রাজ্যপাল ও  প্রাক্তন প্রধান বিচারপতি শ্যামল কুমার সেন, রাজ্যের উপভোক্তা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী সাধন পান্ডে, সংসদ সদস্য ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, কলকাতা কর্পোরেশনের ১নং বোরোর চেয়ারম্যান তরুণ সাহা, কলকাতা কর্পোরেশনের ২ নং বোরোর চেয়ারম্যান সাধন  সাহা প্রমুখরা।

ফিরহাদ হাকিম ও অতীন ঘোষ কে পুষ্পস্তবক, স্মারক, শাল, রৌপ্য সামগ্রী দিয়ে বরণ করে সম্মাননা প্রদান করেন ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পার্থ মিত্র। পার্থ বাবু উপস্থিত সকল অতিথিবৃন্দকেও যথাযোগ্য সম্মান প্রদর্শন করেন এদিনের সন্ধ্যায়। ফিরহাদ হাকিম তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে জানান তাঁর পরিচয় ধর্মের  মধ্যে নয়, তাঁর পরিচয় তাঁর কাজের মধ্যে। তিনি আগামীতে সকলের সহযোগিতা ও পরামর্শ নিয়ে কলকাতা কর্পোরেশনের কাজ সুষ্ঠুভাবে পরিচালনা করতে চান। অতীন ঘোষ বলেন ফিরহাদ হাকিম এমন একটি পরিবার থেকে উঠে আসা মানুষ যেখানে জাতপাত, ধর্মের কুসংস্কার থাবা বসাতে পারে নি। তাই কলকাতা আজ গর্বিত এমন একজনকে কলকাতা কর্পোরেশনের মহানাগরিক হিসাবে পেয়ে। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী নচিকেতা ও ইমন চক্রবর্তী।

হৈমন্তিক সন্ধ্যার এই সুন্দর অনুষ্ঠানের তাল কিছুটা হলেও কেটে যাচ্ছিল অনুষ্ঠানের সঞ্চালকের ভূল শব্দ উচ্চরণে। সঞ্চালকের মুখ নিসৃত শব্দে অনুষ্ঠান স্থলের নামটাই পরিবর্তন হয়ে যাচ্ছিল বারে বারেই।(ছবি-স্বরূপম চক্রবর্তী)

 

Exit mobile version