খবর

বিধায়ক ও পঞ্চায়েত সমিতির সহ-সভাপতির উদ্যোগে ফুটবল কার্নিভালে মেতে উঠল মুর্শিদাবাদ খড়গ্রামের নগর

রাজেন্দ্র নাথ দত্ত, মুর্শিদাবাদ: সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল। আর সেই ফুটবল জ্বরে কেঁপে উঠল মুর্শিদাবাদ জেলার কান্দী মহকুমার খড়গ্রাম  ব্লক। মঙ্গলবার  বিকেলে মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার অন্তর্গত খড়গ্রাম থানার নগর গ্রামে খড়গ্রাম ব্লক ক্রীড়া কমিটির পরিচালনায় নগর এ, এম, হাই স্কুল মাঠে স্বর্গীয় শম্ভু নাথ মার্জিত স্মৃতি উইনার্স ও স্বর্গীয় গোলাম মোমিন স্মৃতি রানার্স কাপ ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হল। জেলা ভিত্তিক এম,এল,এ কাপ ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হয়।

মোট ৮টি দলের ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জঙ্গীপুর লোকসভার সাংসদ খলিলুর রহমান,মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি ও খড়গ্রাম বিধানসভার বিধায়ক আশীষ মার্জিত , খড়গ্রাম ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক বাপি ধর, বড়ঞা বিধানসভার বিধায়ক জীবনকৃষ্ণ সাহা, খড়গ্রাম পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সামশের আলী মোমিন, বিশিষ্ট সমাজসেবী শাশ্বত মুখার্জী ও জনাব এনায়েতুল্লাহ সহ বিশিষ্ট ব্যক্তিরা।মঙ্গলবার রায়গঞ্জ স্পোর্টস ক্লাব উত্তর দিনাজপুর বনাম মুর্শিদাবাদ জেলার বহরমপুর গোরাবাজার সবুজসাথী খেলায় অংশ গ্রহণ করে। এই ফুটবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ৪ ঠা ডিসেম্বর বলে জানা গিয়েছে।

মঙ্গলবার থেকে ফুটবল প্রতিযোগিতা শুরু করে প্রায় এক মাস ধরে এই ফুটবল খেলার আনন্দ উপভোগ করবেন গ্রামের বাসিন্দারা। শুধু মুর্শিদাবাদ জেলা নয়, উত্তর দিনাজপুর, কোলকাতা, হুগলি বর্ধমান জেলা সহ রাজ্যের বিভিন্ন জেলা থেকে ফুটবল দল অংশ গ্রহণ করেছে এই ফুটবল প্রতিযোগিতায়।পতাকা উত্তোলন করে, এন, সি, সি সদস্যরা অতিথি দের সম্মান জানায় ও মাঠ প্রদক্ষিণ করে, আদিবাসী মহিলারা নৃত্য পরিবেশন করেন, ফুটবল খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করে এই ফুটবল খেলার উদ্বোধন করা হয় মঙ্গলবার বিকেলে। কোভিড মহামারি পরিস্থিতির পরে, ফুটবল খেলার আয়োজন করতে পেরে বেশ খুশি প্রকাশ করেছেন উদ্যোক্তারা সকলেই। যদিও ফুটবল খেলা দেখতে ভিড় জমান বহু সাধারণ মানুষজন। ফুটবল খেলার আনন্দ উপভোগ করতে দেখা যায় আট থেকে আশি সব বয়সের মানুষকেই।