উত্‍সব

দশভুজা এবার হাওড়াতেও

নিজস্ব সংবাদদাতা: ভাদ্র অবসান প্রায়। দুয়ারে কড়া নাড়ছে শিউলির সুবাস নিয়ে শরৎ। আর শরৎ মানেই দেবী দুর্গার মর্তে আগমন। উমাকে বরণ করে নিতে মুখিয়ে আপামর বাঙালি। ইতিমধ্যেই তার প্রস্তুতি তুঙ্গে। সেজে উঠছে সারা বাংলা দেবীর আবাহন থেকে বিসর্জনকে স্মরণীয় করে রাখতে।  কলকাতা সহ গোটা রাজ্যের পুজো কমিটিগুলোর ব্যস্ততা এখন অবর্ণনীয়। দেবীর পুজোর আয়োজনে কোনও রকম ত্রুটি রাখতে নারাজ এরা।এর সঙ্গে সঙ্গে বেশ কয়েকবছর ধরেই কলকাতা ও রাজ্যের বিভিন্ন প্রান্তের বারোয়ারী পুজোগুলিকে সামগ্রিক উৎকর্ষকে বিচার করে পুরস্কার চালু করেছে নানা বেসরকারি সংস্থা।

এই মুহূর্তে অ্যাডলিংক এর ব্যবস্থাপনায় কলকাতার পুজো গুলিকে সঠিক ভাবে বিচার করে তাদের পুরস্কার তুলে দিচ্ছে নিরবিচ্ছিন্ন ভাবে দশভুজা সম্মান নামে গত সাত বছর ধরে। এই বছর দশভুজা সম্মান অষ্টম বর্ষে। এবার দশভুজা সম্মান শুধুমাত্র কোলকাতার পুজোগুলোর মধ্যে সীমাবদ্ধ নেই এবার তারা পা রাখতে চলেছে হাওড়া জেলাতেও।

এই বছর অ্যাডলিংকের ব্যবস্থাপনায় দোকানিয়া গ্রুপের উপস্থাপনায় এবং ব্লোজম খোচার এরোমা ম্যাজিকের সহযোগিতায় দশভুজা সম্মানের মোট পুরস্কার মূল্য ১,০৫,০০০ টাকা। বিশেষ উল্লেখযোগ্য বিগত কয়েক বছর ধরেই সংবাদ প্রতিখন এই দশভুজা সম্মানের গর্বিত ওয়েব পার্টনার হিসেবে যুক্ত রয়েছে।