খবর

রক্তদানের মাধ্যমে সামাজিকতার অনন্য নিদর্শন হুগলির এক বিদ্যালয়ে

0214563

hm-3

নিজস্ব সংবাদদাতা, হুগলি: বিদ্যালয় মাত্রই শুধুমাত্রই ছাত্র-ছাত্রীদের পুথিগত বিদ্যায় শিক্ষিত করে তোলা নয়, পুথিগত বিদ্যার সঙ্গে সঙ্গে প্রতিটা ছাত্র-ছাত্রীদের জীবনের চলার পথের সকল সামাজিকতার পাঠও যে সমান প্রয়োজনীয়, তার নিদর্শন রাখল হুগলি জেলার হিন্দমোটরের এইচ.এম.এডুকেশন সেণ্টার গতকাল এই বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী সহ অভিভাবক এবং স্থানীয় বিশিষ্ট ডাক্তারবাবু ও এলাকার বিশিষ্ট মানুষদের সঙ্গে নিয়ে আয়োজন করেছিল বিদ্যালয় প্রাঙ্গনে এক বিরাট রক্তদান শিবিরের।

প্রদীপ প্রজ্জ্বলন এবং প্রার্থনা সংগীতের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের শুভ সূচনা হয় এদিন। ছাত্র-ছাত্রী, অভিভাবক ও স্থানীয় শুভানুধ্যায়ীদের অংশগ্রহণে প্রায় ১০০ জন  রক্তদান করেন যা এককথায় প্রশংসার যোগ্য।

উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সর্বময় অধিকর্তা শ্রী উত্তম বোস মহাশয়, রেক্টর শ্রীমতী সুদীপ্তা বোস, প্রধানা শিক্ষিক্ষা সনিতা রায় এবং শিক্ষা অধিকর্তা শ্রীমতী নীতু চট্টোপাধ্যায়, শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ সুজয় চক্রবর্তী এবং ডাঃ অসিতাভ গোস্বামী সহ বিশিষ্টব্যক্তিবর্গ।

শুধুমাত্র ছাত্র-ছাত্রীদের তাঁদের প্রাত্যহিক পড়াশোনার পাঠ বা পুথিগত শিক্ষায় শিক্ষিত করে তোলা নয়। এই বিদ্যালয় সততই তাঁদের ছাত্র-ছাত্রীদের আগামীর সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে বিদ্যালয়ে মাঝে মাঝেই আয়োজন করে থাকে নানান সামাজিক কর্মকাণ্ড। যার মধ্য দিয়ে এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আগামীতে আমাদের সমাজের বুকে এক একটি সু-নাগরিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারে। এমনিই এক অনুষ্ঠান এই বিদ্যালয় গত কয়েকদিন আগে বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত করেছিল।

advt-2

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আমাদের পরিবেশকে সবুজ রাখতে এবং পরিবেশ দূষণের থেকে রক্ষা করতে বৃক্ষরোপণ কতটা প্রয়োজনীয় তার শিক্ষা দিতেই আয়োজন করা হয়েছিল এক বনমহোত্সবের। যে উত্‍সবকে কেন্দ্র করে বিদ্যালয়ের সকলের সঙ্গে ছাত্র-ছাত্রীদের উদ্দীপনা ছিল লক্ষণীয়।

Final advtHIRING1efab-9a4f02_51435a5163204d4c9eb67ab6f3a56a68mv292a03-9a4f02_3b93dab5c7d14f67afae52ceac3ab2d5mv2advt-1advt-3advt-4latest-advt-of-jotishsambad-pratikhan