Site icon Sambad Pratikhan

কর্মহীনদের পাশে বৃহন্নলারা

Advertisements

শুভদীপ দে, কোন্নগর, হুগলি: করোনা ভাইরাসের ধাক্কায় দেশজুড়ে লকডাউন। কর্মহীন হয়ে পড়েছে মধ্যবিত্ত শ্রেণীর মানুষেরা। তাই দেখে ঘরে না বসে এগিয়ে এলেন হুগলির কোন্নগরের কানাইপুর এলাকার বৃহন্নলারা তাঁদের প্রধান রুপালি মল্লিকের উদ্যোগে। রাজ্য সরকার থেকে শুরু করে এলাকার ছোটখাটো ক্লাব সবাই এগিয়ে এসে কেউ চাল, ডাল, আলু, পিয়াজ হাতে তুলে দিচ্ছে কর্মহীন মানুষ গুলোর মধ্যে। কোন্নগরের কানাইপুর গ্রাম পঞ্চায়েত এলাকার ৫০০ টি পরিবারের হাতে বাড়ি বাড়ি গিয়ে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য পৌঁছে দিচ্ছেন বৃহন্নলারা। কানাইপুরের বিশালক্ষী তলা থেকে শুরু করেন তাঁরা।

এক জায়গায় এত লোকের জমায়েত দেখে উত্তরপাড়া থানা পুলিশের অনুরোধে গ্রামে গ্রামে ঘুরে বাড়ি বাড়ি খাদ্য খাদ্যশস্য পৌঁছে দিচ্ছেন কানাইপুরের বৃহন্নলাদের প্রধান রুপালী মল্লিকের নেতৃত্বে, দিপালী দত্ত, সুইটি মুখার্জি, সাগরিকা, ঝুলন জি, নিসা দে রা। ওনারা জানান পর্যাপ্ত পরিমাণে চাল, ডাল, আলু, সরষের তেল, সাবান, নুন কিনে রেখেছেন। কোন্নগরের কানাইপুর পঞ্চায়েত এলাকার কানাইপুর কলোনি, বাসাই গ্রাম, বাসাই ধর্মতলা, বারুজীবী কলোনিতে রুপালি মল্লিক বিশাল বাহিনী নিয়ে মোট ৫০০ পরিবারকে চিহ্নিত করেন যারা দারিদ্র্যসীমার নিচে।

দিপালী দত্ত, সুইটি মুখার্জি বলেন আমরা যদি খেতে পারি তাহলে এই গরিব মানুষ গুলো কেন খেতে পারবে না। তাই আমরা নিজেরাই এই মানুষগুলোর কথা ভেবে এগিয়ে এলাম। শুধু আজকেই না কয়েকদিন আগে থেকে এবং আগামী কয়েকদিন এদের পাশে থেকে আমরা এদের জন্য এই পরিষেবা দিতে চাই।

Exit mobile version