Site icon Sambad Pratikhan

একঝাঁক নক্ষত্রের উপস্থিতিতে সেরার সেরা জগদ্ধাত্রী সম্মান প্রদান

Advertisements

সুফল তর্কালঙ্কার, হুগলি: অভিনব অনন্য সাধারণ এক সন্ধ্যা উপহার দিল সংবাদ প্রতিখন। হুগলি জেলার রিষড়া শহরের ঐতিহ্যমণ্ডিত জগদ্ধাত্রী পুজোকে কেন্দ্র করে সংবাদ প্রতিখন আয়োজন করেছিল সেরা পুজোর সন্ধানে–সেরার সেরা জগদ্ধাত্রী সম্মান–২০১৯, এদিন সন্ধ্যায় রিষড়া শহরের রিষড়া পৌরসভার অন্যতম শিশু উদ্যান রবীন্দ্র কানন পার্কে সংবাদ প্রতিখন আয়োজন করেছিল রিষড়ার সেরার সেরা জগদ্ধাত্রী পুজো কমিটিগুলির হাতে তুলে দিল সেরার সেরা সম্মান। এদিন এই উপলক্ষে রবীন্দ্র কানন মঞ্চে সংবাদ প্রতিখনের আহবানে উপস্থিত ছিলেন সমাজের নানান স্তরের নানান পেশার প্রতিষ্ঠিত মানুষজনেরা। এককথায় এদিনের এই জগদ্ধাত্রী সম্মান প্রদান সন্ধ্যা উজ্জ্বল হয়ে উঠেছিল একঝাঁক নক্ষত্রের উপস্থিতিতে।

এদিন সংবাদ প্রতিখনের ডাকে উপস্থিত হয়েছিলেন প্রখ্যাত ম্যানেজম্যান্ট লেখক ও বিশেষজ্ঞ ডঃ রুদ্ররূপ গুপ্ত, বিশিষ্ট সমাজসেবী সমীর মুখোপাধ্যায়, সাইবার বিশেষজ্ঞা ও কবি ঋত্বিকা বন্দ্যোপাধ্যায়, সামাজিক সংস্থা চেতনা ফাউন্ডেশন এর কর্ণধার নীলাদ্রি দে, প্রখ্যাত জ্যোতিষী অধ্যাপক ঋষভ শাস্ত্রী, দক্ষিণ কলকাতা ক্রীড়া ও সাংস্কৃতিক সংস্থার পক্ষে সোনালী দাস, রিষড়া পৌরসভার ১৭ নং ওয়ার্ডের পৌর প্রতিনিধি শুভজিত্‍ সরকার, ঐ পৌরসভার ২৩ নং ওয়ার্ডের পৌর প্রতিনিধি মনোজ গোস্বামী, সমাজসেবিকা শান্তা গোস্বামী, শেওড়াফুলি অঞ্চলের বিশিষ্ট ব্যক্তি দীপঙ্কর মুখোপাধ্যায়, চিত্র সাংবাদিক গৌতম মুখোপাধ্যায়, পশ্চিমবঙ্গে পুরুষ অধিকার নিয়ে কাজ করা একমাত্র সংগঠন অভিযান ওয়েলফেয়ার অ্যান্ড চ্যারিটেবল ট্রাস্টের কর্ণধার গৌরব রায় সহ ভারতবর্ষের সর্বপ্রথম সম্পুর্ন পুরুষদের জন্য পত্রিকা পুরুষকথা পত্রিকার সম্পাদক এই সময়ের অতি পরিচিত মুখ আজকের যুব সমাজের অন্যতম প্রতিভু দেবাংশু ভট্টাচার্য্য।

রিষড়া পৌরসভার মাননীয় পৌরপ্রধান বিশেষ কারণে সংবাদ প্রতিখনের এদিনের অনুষ্ঠানে উপস্থিত না থাকলেও তাঁর অকৃপণ ও অকুণ্ঠ সহযোগিতার কথা সংবাদ প্রতিখনের সম্পাদক এদিন তুলে ধরেন। অনুষ্ঠানের সূচনা হয় রবি ঠাকুরের গানের মধ্য দিয়ে। সুরের মায়াজালে উপস্থিত সকলের মন জয় করে নেন রিষড়া গীতবিতান এর নবীন সদস্যারা মুনমুন দত্তের পরিচালনায়।

আমাদের সকল মাঙ্গলিক অনুষ্ঠানের শুরুতে যেমন আমরা বন্দনা করি গণপতির, এদিনের সন্ধ্যার সম্মান প্রদর্শন অনুষ্ঠানেও গণেশ প্রতিখনের পক্ষে থেকে উত্তরীয়, স্মারক, ও জগদ্ধাত্রী সম্মানের বিশেষ স্মারক লগ প্রদান করে বরণ করে নন সংবাদ প্রতিখনের সম্পাদক স্বরুপম চক্রবর্তী, সংবাদ প্রতিখনের কারিগরী সম্পাদিকা দিপান্বীতা দাস এবং পত্রিকার পক্ষে দেবদুলাল দাস।

পুরুষকথা পত্রিকার সম্পাদক দেবাংশু ভট্টাচার্য্য তাঁর সহজাত ভঙ্গিমা ও সাবলীল ভাষার মধ্য দিয়ে সকলের মন জয় করে নেন তাঁর ক্ষুদ্র অথচ প্রয়োজনীয় বক্তব্যের মাধ্যমে। অভিনেতা, বাচিক শিল্পী ও মীরাক্কেল খ্যাত রিষড়ার ভূমিপুত্র রূপম বোস আবৃত্তি পরিবেশনের পর অনুষ্ঠানের মূল পর্ব, সেরার সেরা জগদ্ধাত্রী পুজো কমিটিগুলির হাতে সেরার সেরা সম্মান তুলে দেওয়া। উপস্থিত অতিথিবৃন্দ সংবাদ প্রতিক্ষণ আয়োজিত এই বছরের বিভিন্ন বিভাগে রিষড়ার সেরার সেরা মোট ১১টি জগদ্ধাত্রী পুজো কমিটিকে পুরস্কার ও শংসাপত্র তুলে দেন।

এদিনের সন্ধ্যার অনুষ্ঠান অন্য মাত্র পেয়েছিল আকাশবানী খ্যাত কণ্ঠ অভিনেতা ও বিশিষ্ট বাচিক শিল্পী পার্থ প্রতীম মজুমদারের সুন্দর ও সাবলীল সঞ্চালনায়। সংবাদ প্রতিখনের সম্পাদক স্বরূপম চক্রবর্তী ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে পরিসমাপ্তি ঘটান এদিনের সন্ধ্যার নতিদীর্ঘ কিন্তু জমাট এবং সুপরিকল্পিত এই সম্মান প্রদর্শন অনুষ্ঠানের।

এই বছর যে সকল পুজো কমিটি সেরার সেরা নির্বাচিত হয়েছিলেন সংবাদ প্রতিখনের বিচারকদের বিচারে সেগুলি হল সেরার সেরা প্রথম “নিউ তরুণ দল (স্বর্গীয়া মনোরমা মুখার্জী স্মৃতি পুরস্কার, দাতা সমীর মুখার্জী) সেরার সেরা দ্বিতীয় রবীন্দ্র সংঘ (দাতা পুরুষকথা পত্রিকা), সেরার সেরা তৃতীয় কোরাস (স্বর্গীয় প্রদীপ গোস্বামী স্মৃতি পুরস্কার, দাতা শান্তা গোস্বামী), মহিলা পরিচালিত সেরা পুজো ঝংকার (স্বর্গীয় রামচন্দ্র মৈত্র স্মৃতি পুরস্কার, দাতা অর্ণব ব্যানার্জী, সামাজিকতায় সেরার সেরা বাগপাড়া উদয়ন সংঘ (বিদ্যাসাগর পুরস্কার, দাতা পরিবেশবিদ অমিতাভ বন্দ্যোপাধ্যায়), সাবেকীআনায় সেরা পার্ক সম্মেলনী (দাতা Arnesta E Vehicles), সেরা উদ্বাবন ৭২ এর আমরা (স্বর্গীয় বলরাম মুখার্জী স্মৃতি পুরস্কার, দাতা দীপঙ্কর মুখার্জী), সেরা প্রতিমার সাজ নবারুণ সংঘ (স্বর্গীয়া রেখা ব্যানার্জী স্মৃতি পুরস্কার, দাতা অভিজিত্‍ ব্যানার্জী), শিক্ষা বিস্তারে সেরা  নবচেতনা (দাতা প্রফেসর ঋষভ শাস্ত্রী) সেরার সেরা প্রতিমা সিমলা সাতঘরা মিত্র সংঘ (দাতা Arnesta E Vehicles) এবং সেরার সেরা পরিবেশ বান্ধব পুজো নিউ পার্ক তরুণ দল (দাতা চেতনা ফাউন্ডেশন)

Exit mobile version