Site icon Sambad Pratikhan

স্বাধীনতা দিবসে পরিবেশ সচেতনতায় ডানকুনি আনন্দ নিকেতন

Advertisements

নিজস্ব সংবাদদাতা, হুগলিঃ বর্তমান সময়ের সবথেকে জ্বলন্ত যে সমস্যা গুলি সেগুলি রুখতে এবং সাধারণ জনগণদের সেই বিষয় গুলিতে সচেতন করে তুলতে হুগলি জেলার ডানকুনির স্বেচ্ছাসেবী সংঘটন আনন্দ নিকেতন ৭৩ তম স্বাধীনতা দিবসের সকালে ডানকুনি শহরের বুকে আয়োজন করেছিলো একটি সচেতনেতা পদযাত্রার । তাঁদের এই পদযাত্রা সম্পর্কে আনন্দ নিকেতনের পক্ষে সংঘটনের সভাপতি ডানকুনি পুরসভার উপ-পুরপ্রধান দেবাশীষ মুখোপাধ্যায় জানান, মূলতঃ আমাদের এই বিশ্বে যে বিষয়গুলি আমাদের জীবনের প্রতি পলে জড়িত  যেমন জল, বৃক্ষ প্রভৃতি নিয়ে এই সচেতনেতা পদযাত্রা।

তিনি বলেন জল সম্পদকে রক্ষা না করতে পারলে আমাদের আগামীর দিনগুলি ভয়াবহ, এছাড়াও পরিবেশকে বাঁচাতে আমাদের সবথেকে উপকারী বন্ধু হল গাছ, তাই বৃক্ষরোপণকে সকলের মধ্যে ছড়িয়ে দিতে আজ তাঁদের এই আয়োজন।

এদিন আনন্দ নিকেতনের পক্ষ থেকে ডানকুনি পুর এলাকার ডানকুনি হাউসিং, দুর্গাপুর রোডের আশেপাশে বৃক্ষ রোপণ করে পালন করা হয় স্বাধীনতা দিবস।

দেবাশীষ বাবু আরও জানান তাঁর আগামী এক সপ্তাহ ধরে ডানকুনি এলাকায় এই বৃক্ষ রোপণ কর্মসূচী চালাবেন। এদিনের পদযাত্রায় আনন্দ নিকেতনের পক্ষ থেকে সাধারণ মানুষদের রাখী পরিয়ে স্বাধীনতা দিবসের সঙ্গে রাখীবন্ধন উত্‍সবও পালন করা হয়।

এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডানকুনি আবাসিক সমিতির সম্পাদক রণজিত্‍ শর্মা, সাহিত্যিক প্রণব রায়, কবি রণজিত্‍ শর্মা, ডানকুনি শহর তৃণমূল কংগ্রেসের পক্ষে মলয় বিশ্বাস সহ বিশিষ্ট মানুষজন।

(নিজস্ব চিত্র)

Exit mobile version